শীর্ষস্থানে পৌঁছাতে ডার্বি জয়ই মূল লক্ষ্য কোচ হাবাসের!

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এখন বসন্তের সমারোহ, দোল উৎসবের মাতামাতি আর দুই সপ্তাহ পরেই শুরু হবে। কিন্তু কলকাতা তথা সারা বিশ্বের বাঙালি জাতি আপাততঃ সেই শতাব্দী প্রাচীন ডার্বি উৎসবে দু-ভাগ হয়ে গেছে। কলকাতা ময়দান এখন ডার্বি জ্বরে আক্রান্ত – সেই চিরাচরিত টিকিটের জন্য হাহাকার, আর তার মধ্যে যজ্ঞাহুতি দিয়েছে ইমামি ইস্টবেঙ্গল কৃত টিকিটের দামের বৈষম্য।


কিন্তু কোচ আন্তোনিও লোপেজ হাবাস বা তার শিবিরে এই উন্মাদনার লেশ মাত্র নেই। ক্লোজড ডোর ট্রেনিং শেষে বেরিয়ে আসা কামিংস, ডিমিত্রি দের দেখে বোঝাই যাচ্ছে মোহনবাগান এখন যথেষ্ঠ ফুরফুরে মেজাজে রয়েছে। আসলে হাবাস কালকের ম্যাচ কে আর দুটো বাকি লীগ ম্যাচের মতই দেখছেন আর তার প্রতিচ্ছবি তার টিমের মধ্যে ফুটে উঠেছে। লীগ চ্যাম্পিয়ন হতে গেলে কালকের ম্যাচ যে জিততেই হবে এটা হাবাস তার সাংবাদিক সম্মেলনে পরিষ্কার বলে দিয়েছেন। কিন্তু কার্ড সমস্যার জন্য দীপক টাংরি খেলতে পারবেন না কাল, পরিবর্তে অভিষেক কে দেখতে পারি আমরা প্রথম একাদশে। সাহাল এদিকে বল পায়ে অনুশীলন শুরু করলেও কালকে প্রথম একাদশে তাঁকে দেখতে পাওয়ার সম্ভাবনা এখনো পুরোপুরি আছে বলে মনে করি না। এছাড়া ঘরের মাঠে জামশেদপুরের বিরুদ্ধে যে টিম নেমেছিল শুরুতে সেই একই টিম কাল শুরু করতে পারে বলে আমাদের বিশ্বাস।


ইস্টবেঙ্গল এখন লীগ তালিকায় দশ নম্বরে থাকলেও তারা একবার শেষ চেষ্টা করে দেখবে প্রথম ছয়ে উঠে আসার তা বলার অপেক্ষা রাখে না। এছাড়া ইলিশ চিংড়ির যুদ্ধে ফেভারিট বলে কিছু হয় না, এই ম্যাচ সব সময়ে ৫০-৫০। মাঝ মাঠের দখল শুরু থেকে যে টিম নিতে পারবে ম্যাচ তাদের হাতে থাকবে।
বসন্ত উৎসবের প্রাক্কালে যুবভারতীর গ্যালারি কোন রঙের আবীরে মেতে উঠবে তার জন্যে আমাদের কাল রাত অবধি অপেক্ষা করতে হবে।

Line-up Prediction:

Recent Encounter:

Mohun Bagan 2 – 2 East Bengal (Feb 3, 2024, Indian Super League)

Kick off Time: 8:30PM(IST)
Live telecast/streaming: JioCinema, Sports18 3, DD Bangla, OneFootball(International)
Venue: Salt Lake Stadium, Kolkata.

Loading

loader