কলিঙ্গের মাটিতে অপ্রতিরোধ্য ওড়িশার কাছে হার মানতে বাধ্য হলো মোহনবাগান !

অভিশপ্ত কলিঙ্গ। কালকের ম্যাচের শেষ বাঁশি বাজার পর এটাই মনে হচ্ছিল, এই মরসুমে আইএসএলে কোনও দল ওড়িশা এফসি কে কলিঙ্গ স্টেডিয়ামের মাঠে হারাতে পারলো না। আর তার জাদু কাঠি রয়ে গেলো লোবেরার হাতে। হাল আমলে ভারতীয় ফুটবলে অন্যতম স্ট্র্যাটেজিস্ট এই স্প্যানিশ কোচ, আর তার চালে আটকে গেলো মোহনবাগান।

অথচ শীল্ড জয়ের জন্য ভারত বিজয়ীর সম্মান প্রদানের পর ম্যাচের তিন মিনিটের মধ্যেই মনভির গোল করলে সবার মনে হয়েছিল এই ম্যাচেও মোহনবাগানের জয়ের ধারা অব্যাহত থাকবে। কিন্তু তার নয় মিনিটের মধ্যে কর্নার থেকে বিশাল কাইথ সহ পুরো ডিফেন্সের ভুলে কার্লোস দেলগাডো গোল করে যেতেই ম্যাচের রাশ চলে যায় ওড়িশার কাছে। মুহুর্মুহু আক্রমণের সামনে আনোয়ার আলি, হেক্টর রুখে দাঁড়ালেও সেই হেক্টরের সিদ্ধান্তহীনতার সুযোগ নিয়ে গোল করে চলে যান সেই রয় কৃষ্ণ, যার গতির কাছে হার মানতে বাধ্য হলো বয়স। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার সুযোগ পেলেও মোহনবাগান সমতা ফেরাতে ব্যর্থ হয়।

লোবেরা বুদ্ধি করে মোহনবাগানের উইং ধরে আক্রমণ বন্ধ করে দিতেই খেলার রাশ জাহু, আইজ্যাকরা নিয়ে নেয়। তার সাথে কাউকো, অভিষেক দুজনের অফ ফর্ম মোহনবাগানের ভালো খেলার পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। ম্যাচ শেষে হাবাস আশ্বস্ত করেছেন যে ২৮ শে এপ্রিল অন্য রকম খেলতে দেখা যাবে তার দলকে। মোহনবাগানকে এই দ্বিতীয় ম্যাচ জিততেই হবে ফাইনালে উঠতে গেলে। এখন দেখার আরও একটা ১৫ই এপ্রিলের পুনরাবৃত্তি হয় কিনা যুবভারতীতে।

Loading

loader